1. admin@bangladeshshomachar.com : admin :
  2. mahadiislam.datasource@gmail.com : Mahadi Islam : Mahadi Islam
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা -তথ্যমন্ত্রী ইতিহাসের বর্বরতম হত্যাকান্ড ১৫ আগস্টঃ বিভাগীয় কমিশনার গুজব রটানো ও বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবেঃসিএমপি ফটিকছড়ি- গ্রুপিং যখন তুঙ্গে, দৃষ্টান্ত ধর্মপুরে চট্টগ্রামে শেখ রাসেল দিবস উদযাপন ‘বিরোধী দল চাই, রাষ্ট্রবিরোধী দল চাই না’- স্থানীয় সরকার মন্ত্রী চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ে শেখ রাসেল দিবস পালন দেওয়ানগঞ্জ সদর ইউনিয়নে আ.লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী মালেকুজ্জামান মালেক শেখ রাসেল দিবস উপলক্ষে জেলা প্রশাসনের সারাদিনের কর্মসূচী নিত্য পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির মতবিনিময় সভা

সুরাজপুর-মানিকপুর ও বিএমচর ইউনিয়নে আইএসডিই এর উদ্যোগে ৩০০ পরিবারের মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ
সুরাজপুর-মানিকপুর ও বিএমচর ইউনিয়নে আইএসডিই এর উদ্যোগে ৩০০ পরিবারের মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ১৭ সেপ্টেম্বর ২০২১ কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের কভিড-১৯ ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর ১০০ পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরন করেন বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান আইএসডিই বাংলাদেশ।

এ উপলক্ষে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এ অনানুষ্ঠানিক অনুষ্ঠানে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম, আইএসডিই বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, প্যানেল চেয়ারম্যান কামাল হোসেন, আইএসডিই কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক জালাল উদ্দীন, স্থানীয় সমাজসেবী রাহুল কান্তি বড়ুয়া, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সিরাজুল মোস্তফা সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন। যুক্তরাজ্য ভিত্তিক আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা ডাব্লুজেআর এর সহায়তায় আইএসডিই প্রদত্ত ত্রানের মধ্যে ছিলো চাল-২৫ কেজি, আলু-৫ কেজি, সয়াবিন তৈল-২ লিটার, মরিচ-৫০০গ্রাম, হলুদ-২০০গ্রাম, পেয়াজ-২কেজি, লবন-১কেজি, মসুর ডাল-২কেজি, সাবান-২টি ও মাস্ক-৫টি ইত্যাদি অর্ন্তভুক্ত ছিলো। উল্লেখ্য কক্সবাজারে সংগঠিত সাম্প্রতিক পাহাড়ী ঢল ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জরুরি খাদ্য সহায়তা হিসাবে এই সহায়তা প্রদান করা হয়।

কভিড সংক্রমন রোধ লকডডাউনে ক্ষতিগ্রস্থ ও কর্মহীন মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে আইএসডিই এ কর্মসুচি গ্রহন করেন। কর্মসুচির আওতায় আইএসডিই কক্সবাজারের ১০০০ পরিবারের মাঝে এধরনের সহায়তা প্রদান করছে। এ উপলক্ষে এক অনানুষ্ঠানিক বক্তব্যে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম কভিড ও বন্যা দুর্গত মানুষের সহায়তায় আইএসডিই সংস্থার মানবিক কাজের প্রশংসা করে অন্যান্য বেসরকারি উন্নয়ন সংস্থার গুলোকে এ ধরণের মানবিক কর্মকান্ড সম্প্রসারণের আহবান জানান। কভিড মোকাবেলায় বর্তমান সরকারের নানা কর্মকান্ডের বর্ণনা প্রদান করে মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ দ্রুতই মধ্যআয়ের কাতারে সামিল হচ্ছে। তাই সকলকে স্বাস্থ্য বিধি মানার ও ঘরের বাইরে গেলে মাক্স পরার আহবান জানান।

একই সাথে সরকারের ধারাবাহিকতা রক্ষায় সকল পর্যায়ের জনগনের সার্বিক সহযোগিতার হাত প্রসারের অনুরোধ জানান। এবিষয়ে আইএসডিই বাংলাদেশ’র নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন বলেন, কভিড-১৯ ও সাম্প্রতিক পাহাড়ী ঢল ও বন্যায় কক্সবাজারের বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হয়। তবে ক্ষয় ক্ষতি নিরসনে সরকারি-বেসরকারি ত্রাণ তৎপরতা চাহিদার খানিকটা অপ্রতুল। আইএসডিই স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে বরাবরের মতো স্থানীয় বন্যা দু্র্গত ও ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়াঁতে এই উদ্যোগ নেয়া হয়েছে। আগামিতেও জেলার সংকটাপন্ন ও অসহায় মানুষের যে কোন সংকটকালীন সময়ে আমাদের প্রতিষ্ঠান এধরনের উদ্যোগ অব্যাহত রাখবে।

এদিকে ১৪ সেপ্টেম্বর ২০২১ কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের কভিড-১৯ ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর ২০০ পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরন করেন বেসরকারি উন্নয়ন প্রতিষ্টান আইএসডিই বাংলাদেশ।

এ উপলক্ষে বিএমচর ইউনিয়ন পরিষদ মাঠে অনানুষ্ঠানিক অনুষ্ঠানে আইএসডিই বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, ইউপি সচিব এরফানুল হক, আইএসডিই কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক জালাল উদ্দীন,স্থানীয় সমাজসেবী সিরাজুল মোস্তফা সেলিম, ইউপি সদস্য মিজান মেম্বার, হামিদ মেম্বার, আলহাজ্ব সৈয়দ আলম মেম্বার প্রমূখ উপস্থিত ছিলেন।

বিএস/কেসিবি/সিটিজি/৫ঃ২১পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

সহযোগী প্রতিষ্ঠান

© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি