1. admin@bangladeshshomachar.com : admin :
  2. mahadiislam.datasource@gmail.com : Mahadi Islam : Mahadi Islam
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে নেত্রকোণায় রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঢাকা বিমানবন্দরে ২২ হাজার পিস ইয়াবাসহ সৌদিগামী এক যাত্রী আটক কাব্য টোকাইয়ের অভিষেক”গ্রন্থ আলোচনায় প্রধান অতিথি বাংলা একাডেমির সচিব খাদ্য উৎপাদনে বাস্তবমূখী হতে হবে-মেয়র রেজাউল করিম চৌধুরী রাজাখালীতে অবৈধ অস্ত্র উচিয়ে শোডাউন;শীর্ষ সন্ত্রাসী মহিউদ্দিন জনি সহযোগীসহ আটক ১০০ কোটি টাকা আত্মসাত করে ঢাকায় বানায় আলিশান বাড়ি;জুবলী ট্রেডার্স এর মালিক হায়দার আলী আটক সর্বক্ষেত্রে দৃষ্টিভঙ্গি পরিবর্তনের মাধ্যমে নারীর অগ্রযাত্রা সম্ভব -তথ্য ও সম্প্রচার সচিব নোয়াখালী সোনাইমুড়ী বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের মৃত্যু সুরাজপুর-মানিকপুর ও বিএমচর ইউনিয়নে আইএসডিই এর উদ্যোগে ৩০০ পরিবারের মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ বাগীশিক নাজিরহাট পৌরসভা সংসদের সনদ পত্র বিতরন ও সংবর্ধনা অনুষ্ঠিত

ফটিকছড়ি আওয়ামী লীগে দ্বন্ধ;অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টির সম্ভাবনা

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩ জন দেখেছেন
Spread this news to

ফটিকছড়ি ( চট্টগ্রাম) প্রতিনিধি:
ত্যাগী নেতাদের অবমূল্যায়ন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগ কার্যতঃ দ্বিধাবিভক্ত। ২৭ আগষ্ট ফটিকছড়ি সরকারি কলেজে একই সময়ে দু’টি সংগঠন এ কর্মসূচী পালন করতে প্রস্তুতি নিলে শান্তিভঙ্গ হতে পারে এ মর্মে উপজেলা প্রশাসন ঐ এলাকায় ১৪৪ ধারা জারি করে। পরে উভয় পক্ষ ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক স্থানে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দু’নেতা একে অপরের বিরুদ্ধে বিষোধগার মূলক বক্তব্য দেয়ায় উত্তেজনা দেখা দিয়েছে। যার কারণে যে কোন সময় অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

২০২০ সালের ১১ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি মজিবুল হক চৌধুরীর মৃত্যুর পর একটি গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি গোলাপর রহমান, সাথে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী ও উপজেলা আওয়ামী লীগের মূল কমিটি। অপরদিকে, বিপরীত গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদার। তাঁর কমিটিতে রয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নার মুক্তা ও সংশ্লিষ্টরা।

তবে গেল ২৭ আগস্ট স্থানীয় সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে একই সময়ে আওয়ামীলীগের দু’টি সংগঠন শোকসভা অনুষ্টানের আয়োজন করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করে। পরে পৃথক স্থানে ২৪ ঘন্টার ব্যবধানে সংবাদ সন্মেলনের আয়োজন করে এইচ এম আবু তৈয়ব ও নাজিম উদ্দীন মুহুরীর পক্ষ। এ সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে চলেছে একে অপরের বিরুদ্ধে চরিত্রহনণ সহ নানা বিষোধগার। ফলে উপজেলার বিভিন্ন স্থানে এ নিয়ে চলছে চরম উত্তেজনা। যারকারণে, যে কোন সময়ে শান্তিভঙ্গের কারণ হতে পারে।

জানা যায়, ২০১৬ সালের ১ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে বর্তমান উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব ও নাজিম উদ্দিন মুহুরী সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করে কয়েক ভোটের ব্যবধানে নাজিম উদ্দিন মুহুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে উপজেলা অওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি করার সময় আওয়ামীলীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন না করায় এইচ এম আবু তৈয়ব প্রতিবাদ করে আসছিলেন। মূলতঃ সেখান থেকে দ্বন্ধ ও গ্রপিং শুরু হয়। এদিকে, দলের নাম ভাঙিয়ে শোক সভা আয়োজনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে ২৮ আগষ্ঠ বিকালে সংবাদ সম্মেলন করেছে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগ।

এ সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গ করে মহিলা আওয়ামী লীগের নামে সভা আহ্বান করে একটি পক্ষ দলে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করেছিল। প্রশাসনের তড়িৎ পদক্ষেপের কারণে তাঁরা তা করতে পারেনি। এ সময় উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়বকে হুঁশিয়ারি উচ্চারণ করে নাজিম মুহুরী বলেন, তাঁদের মনে রাখা উচিৎ দলের বাইরে গিয়ে কারো রাজনীতি করার সুযোগ নেই। নাজিরহাট পৌরসভা, আব্দুল্লাহপুর, ভূজপুর, খিরাম ইউপি নির্বাচনসহ সর্বশেষ গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় তৌহিদুল আলম বাবুকে উত্তরজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, আবু তৈয়বকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও, বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব বিভিন্ন সময় দলের বেশ কয়েকজন নেতাকর্মী হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে অভিযোগ তুলেছেন তিনি ।

তিনি আরো বলেন, দলে থেকে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। অপরদিকে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীকে রাজনীতি শেখার পরামর্শ দিলেন উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব। নাজিম মুহুরীকে মানসিক রোগী আখ্যা দিয়ে তিনি আরো বলেন ফটিকছড়ির রাজনীতি কাউকে ইজারা দেয়া হযনি যে, নিজের ইচ্ছামতো দল চালাবে।

২৮ আগষ্ট অনুষ্ঠিত সাংবাদিক সন্মেলনের পাল্টা হিসাবে ২৯ আগস্ট রবিবার নাজিরহাটের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত উপজেলা আ.লীগের (একাংশ) আয়োজিত সংবাদ সম্মেলনে আবু তৈয়ব এসব কথা বলেন। তিনি আরো বলেন, নাজিম উদ্দিন মুহুরী সম্প্রতি সাংবাদিক সন্মলনে আমাকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। প্রকৃতপক্ষে আমি কোনকালে সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত ছিলাম না। বরঞ্চ রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময় প্রতিপক্ষের রাজনৈতিক মামলা-হামলার শিকার হয়েছি।তিনি মেয়াদোত্তীর্ণ উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে সন্মেলন অনুষ্ঠানের দাবী জানান।

বিএস/কেসিবি/সিটিজি/৫ঃ৫৪পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশক: ড. খান আসাদুজ্জামান
ঠিকানা: এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশন: ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপন: ০১৯৯৬৩০৩০৭১
মফস্বল: ০১৭১৫২২৮৩২২
ই-মেইল: bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইট: www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি