1. admin@bangladeshshomachar.com : admin :
  2. mahadiislam.datasource@gmail.com : Mahadi Islam : Mahadi Islam
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে উপজেলা ও পৌরসভাগুলোকে শক্তিশালী করতে সরকার আন্তরিকভাবে কাজ করছেঃমুখ্য সচিব সরকার আইটি খাতকে গুরুত্ব দেয়ায় দেশ ঘুরে দাঁড়িয়েছে-মেয়র পরীর পাহাড়ের পরিবেশ সংরক্ষণ ও নিরাপত্তা নিশ্চিতকরণের নির্দেশনা দেন মুখ্য সচিব বিশ্ব নেতৃবৃন্দের আমন্ত্রণেই প্রধানমন্ত্রী জাতিসংঘে গেছেনঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী নোয়াখালীর বেগমগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন করেন ডিআইজি আনোয়ার হোসেন চট্টগ্রামের মানুষের মঙ্গলের জন্য যা করা প্রয়োজন তাই করা হবেঃমুখ্য সচিব ড. আহমদ কায়কাউস রংপুরে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে পুলিশ কর্মকর্তা পিয়ারুলের মৃত্যু চট্টগ্রাম নগরীর কাট্টলীতে প্রস্তাবিত মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও যাদুঘরের স্থানপরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব সাড়ে তিন হাজার মাদক কারবারির তালিকা প্রস্তুত ডিএনসি’র; গ্রেপ্তারে চলবে অভিযান নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্বেষন ও জ্ঞানের দুয়ার খুলে দিতে হবে -মেয়র

রাষ্ট্রের অর্থে পরিচালিত জাদুঘর জিয়ার নামে থাকতে পারেন -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি বলেছেন, জিয়াউর রহমান ছিলেন গুপ্তঘাতক, পাকিস্তানের দালাল। রাষ্ট্রীয় অর্থে পরিচালিত কোন জাদুঘর জিয়ার নামে থাকতে পারে না। তাই চট্টগ্রাম পুরাতন সার্কিট হাউজে জিয়ার নামে চলা যাদুঘর সরিয়ে ফেলা হবে। সেভবনকে পুনরায় সার্কিট হাউজে পরিণত করা হবে। তিনি বলেন, চট্টগ্রামের ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্র হতে তৎকালীন চট্টগ্রাম আওয়ামী লীগ নেতা এম এ হান্নান ১৯৭১ সালের ২৬ মার্চ ভোরে যেযন্ত্র হতে বঙ্গবন্ধুর দেওয়া স্বাধীনতার ঘোষণা পুনরায় পাঠ করেছিলেন, সে যন্ত্রটি জিয়া স্মৃতি জাদুঘরে সংরক্ষিত আছে। সে যন্ত্রটিকে পুনরায় কালুরঘাট বেতার কেন্দ্রে নিয়ে যথাস্থানে পুনস্থাপন করা হবে। এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত রয়েছে।

প্রতিমন্ত্রী আজ রবিবার ৫ সেপ্টেম্বর চট্টগ্রাম বেতার কেন্দ্র পরিদর্শন শেষে বেতার ও তথ্য মন্ত্রণালয়াধীন অধিদপ্তরসমূহের কর্মকর্তাদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন।

সকলকে নিজ দায়িত্ব সততা ও আন্তরিকতার সাথে পালন করার আহব্বান জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধু পরিবারের মতো আত্মত্যাগ আর কেউ করেনি। বঙ্গবন্ধুর পরিবারই সবচেয়ে বেশি মৃত্যুঝঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমাদের সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাই প্রধানমন্ত্রীর কথা শুনতে হবে। প্রধানমন্ত্রীর কাজের গতির সাথে সমন্বয় করে কাজ করতে হবে। সুস্থ্য ও দেশীয় সংস্কৃতি চর্চার আহব্বান জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মের নিকট আবহমান বাংলাকে তুলে ধরতে হবে। গান নাটকসহ শিল্প সাহিত্যের সবকটি শাখায় চিরায়ত বাংলার ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। তিনি বলেন, বিটিভি ও বেতারের শিল্পী সম্মানী বৃদ্ধি করা হবে।

বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এস এম মোস্তফা সারোয়ার, চট্টগ্রাম পিআইডির উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসার মো. আজিজুল হক নিউটন, জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসান, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়–য়াসহ বেতারের অন্যান্য কর্মকর্তগণ এসময় উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী বেতার স্টুডিয়োতে তাঁর সম্মানে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 

বিএস/কেসিবি /সিটিজি/১১ঃঃ২৩পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

সহযোগী প্রতিষ্ঠান

© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি