1. admin@bangladeshshomachar.com : admin :
পরিবেশ গবেষণায় সহায়তা দিতে পারে বেলজিয়াম: ব্রাসেলসে ড. হাছান মাহ্‌মুদ - দৈনিক বাংলাদেশ সমাচার
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে অক্লান্ত কর্মবীর বিপিইএমসির   সিইও প্রকৌশলী সেলিম ভূঁইয়া উখি্যায় ১৪ হাজার ইয়াবাসহ এক রােহিঙ্গা্কে আটক করেছে র‍্যাব ১৮ বছরের উর্ধ্বে কেউ টিকা থেকে বাদ পড়বে না-মেয়র নগরীতে মোবাইল কোর্ট অভিযানে ১৫৪ মামলায় ৭৪ হাজার টাকা জরিমানা কর্ণফুলীতে ১ অপহৃতকে উদ্ধার ও ২ অপহরণকারীকে আটক করেছে র‍্যাব করোনা দুর্যোগে মানুষের পাশে থাকা পরম এবাদত- আ জ ম নাছির উদ্দীন গোপন কোড ওয়ার্ড ‘গরুর গোশত”হাড্ডি”বিচি’বললেই মিলে ইয়াবা! মোড়েলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ জনকে অর্থদণ্ড করোনা থেকে সুস্হ্য হয়ে ডেঙ্গু জ্বরে মৃত্যু বরণ করলেন ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান হিরক ৮ মাসের এক অন্তঃসত্ত্বা নারী চুরি করতে গিয়ে ধরা;চুরিতে করেছেন সেঞ্চুরি!

পরিবেশ গবেষণায় সহায়তা দিতে পারে বেলজিয়াম: ব্রাসেলসে ড. হাছান মাহ্‌মুদ

Reporter Name
  • প্রকাশিত : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৯ জন দেখেছেন
Spread this news to

ডেস্ক রিপোর্টঃ
পরিবেশ গবেষণায় বেলজিয়ামের সাথে দ্বিপাক্ষিক সহযোগিতার দ্বার উন্মোচনের সম্ভাবনার কথা জানিয়েছেন ইউরোপ সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল বৃহস্পতিবার ১৫ জুলাই সন্ধ্যায় ব্রাসেলসে হ্যাসেল্ট ইউনিভার্সিটি অভ মাসমেখলেন এর পরিবেশবিজ্ঞান কেন্দ্রে সেদেশের পরিবেশ, জলবায়ু পরিবর্তন, টেকসই উন্নয়ন ও সবুজায়ন বিষয়ক মন্ত্রী জাকিয়া খাত্তাবির সাথে আলোচনা শেষে তথ্যমন্ত্রী একথা জানান।

বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ, পরিবেশবিজ্ঞান কেন্দ্রের রেক্টর অধ্যাপক বার্নার্ড হিউজডেন, পরিচালক রবার্ট ম্যালিনাসহ বিজ্ঞানী ও গবেষকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। বায়ুমন্ডল ও মানবদেহের জন্য ক্ষতিকর কার্বন নিঃসরণ কমিয়ে আনা এবং পরিবেশবান্ধব সবুজ অর্থনীতি গড়ে তোলার ক্ষেত্রে অগ্রগামী দেশ বেলজিয়ামের প্রযুক্তিগত ও গবেষণা সহায়তা বাংলাদেশের জন্য মঙ্গল বয়ে আনবে উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, এবিষয়ে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোও হ্যাসেল্ট ইউনিভার্সিটির সাথে গবেষণা সহযোগিতার বন্ধনে আবদ্ধ হলে এদেশের শিক্ষার্থীরাও বহুলাংশে উপকৃত হবে।

বিএস/কেসিবি/সিটিজি/১১ঃ৩৫পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি