1. admin@bangladeshshomachar.com : admin :
ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন ডিসি - দৈনিক বাংলাদেশ সমাচার
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে চট্টগ্রামে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত সফেন প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বহুমুখী শিল্পস্রষ্টা ড. খান আসাদুজ্জামান ও তাঁর সহধর্মিনী পুলিশ সুপার মাক্সুদা আকতার খানম পিপিএম-কে ঘিরে সুধী সমাবেশ ও সংবর্ধনা রাজশাহী মেডিকেলে একদিনে করোনা ভাইরাসে আরও ১৭ জনের প্রাণহানী পরীমনি ও রাজ মিলে গড়ে তোলেন অপরাধ সাম্রাজ্য;পরিমনি ও রাজসহ আটক ৪ নগরীতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত;১৫৭ মামলায় ৯৯ হাজার টাকা জরিমানা সাংবাদিক আল রাহমানের বাবা চলে গেলেন না ফেরার দেশে পতেঙ্গায় তেল চোরাই চক্র সক্রিয়; ২ হাজার লিটার চোরাই তেলসহ আটক ৩ নেত্রকোণা পৌর ভূমি অফিসের পুরাতন ভবনটি ভুমি যাদুকর ঘোষণা- নতুন ভবন উদ্ভোদন   পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসছিল দেড় কোটি টাকার ইয়াবার চালান ! বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে র‌্যালী

ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন ডিসি

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৪ জন দেখেছেন
Spread this news to

সজল চক্রবর্তী , ফটিকছড়ি ( ফটিকছড়ি) চট্টগ্রাম প্রতিনিধি॥
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় শনিবার ফটিকছড়িতে পৌরসভা ও পাইন্দং এ নির্মানাধীন ঘরগুলো পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এ সময় জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্বাবধানে পরিচালিত সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দশমিক ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারী অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম গ্রহণ করেণ। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারীর মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসারগণ, উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট সকল দফতরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণের মধ্যে সমন্বয় সাধন করে গৃহ নির্মাণ কার্যক্রমকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। অথচ, প্রধানমন্ত্রীর প্রশংসনীয় ও মানবিক উদ্যোগ একটি গোষ্টী বিতর্কিত করতে মাঠে নেমেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানান। চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ও নির্মাণাধীন গৃহসমূহের গুনগত মান ঠিক আছে কিনা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য তিনি ফটিকছড়িতে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক উপজেলার ফটিকছড়ি পৌরসভায় ৮০ টি এবং পাইন্দং ইউনিয়নের ১৮৮টি গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক প্রতি উপকারভোগীর মাঝে মানবিক সহায়তা হিসাবে ত্রান এবং বৃক্ষরোপনের জন্য ৫ টি করে বৃক্ষ বিতরণ করেন। পরিদর্শনকালে আরো অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নাজমুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন, পৌর মেয়র ইসমাইল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরওয়ার হোসেন স্বপন, রশিদ উদ্দীন চৌধুরী কাতেব, হারুন অর রশিদ ইমন, এম শাহনেওয়াজ চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন জানান ফটিকছড়ি উপজেলায় প্রথম পর্যায়ের প্রথম ধাপে পাইন্দং এ ২৬, কাঞ্চননগরে ১০, সুয়াবিলে ২২ এবং ভূজপুরে ১২ টি মোট ৭০টি গৃহ ২৩ জানুয়ারী ভূমিহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়। আজ প্রথম পর্যায়ের দ্বিতীয় ধাপে ৫৩০টি পরিবারকে পূনর্বাসন করা হচ্ছে। দ্বিতীয় ধাপে খিরাম ৯৫, পাইন্দং ২০৭, নারায়ণহাট ১০, বাগানবাজার ৩০, ধর্মপুর ১৫, ভূজপুর ৭৫, সুয়াবিল ১৩, রোসাংগিরী ৫ এবং ফটিকছড়ি পৌরসভায় ৮০টি সহ সর্বমোট ৫৩০টি জমিসহ গৃহ নির্মাণ কাজ প্রায় সমাপ্ত। উক্ত ঘরসমূহ অবৈধ দখলদারদের থেকে উদ্ধারকৃত ৩৪ দশমিক ৫৬ একর খাস জমিতে নির্মাণ করা হচ্ছে।

উপকারভোগীদের জন্য সুপেয় পানির সরবরাহ নিশ্চিতকল্পে প্রকল্প স্থানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহযোগিতায় প্রয়োজনীয় সংখ্যক গভীর নলকূপ ও পল্লী বিদ্যুৎ সমিতির সহায়তায় বিদ্যুৎ এর ব্যবস্থা করা হয়েছে। কমিউনিটি স্থাপনের নিত্যপ্রয়োজনীয় অনুসঙ্গ- মসজিদ/ধর্মীয় স্থান, কবরস্থান, বিদ্যালয় ও খেলার মাঠের জন্য প্রকল্পস্থলে আলাদা আলাদা জায়গা রাখা হচ্ছে। প্রকল্পস্থলে যাতায়াত ব্যবস্থা সুগম রাখার জন্য উপজেলা পরিষদের উদ্যোগে রাস্তা নির্মাণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

এ উপজেলার গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করে স্থান নির্বাচন, উপকারভোগী নির্বাচন এবং কাজের গুণগত মান নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান সন্তোষ প্রকাশ করেন। এই কাজের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় জনপ্রতিনিধিগণকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিএস/কেসিবি/সিটিজি/৫ঃ১৫পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি