1. admin@bangladeshshomachar.com : admin :
করোনাকালেও মাদক ও সন্ত্রাস বিরোধী অভিযানে সফল র‍্যাব-৭ - দৈনিক বাংলাদেশ সমাচার
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে নগরীতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত;১৫৭ মামলায় ৯৯ হাজার টাকা জরিমানা সাংবাদিক আল রাহমানের বাবা চলে গেলেন না ফেরার দেশে পতেঙ্গায় তেল চোরাই চক্র সক্রিয়; ২ হাজার লিটার চোরাই তেলসহ আটক ৩ নেত্রকোণা পৌর ভূমি অফিসের পুরাতন ভবনটি ভুমি যাদুকর ঘোষণা- নতুন ভবন উদ্ভোদন   পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসছিল দেড় কোটি টাকার ইয়াবার চালান ! বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে র‌্যালী মোবাইল ফোন অপারেটররা ফেরত দিচ্ছে অব্যবহৃত ডাটা ডিজে পার্টির নামে মাদক বিক্রি;পিয়াসার অন্যতম সহযোগী মিশু আটক চসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান নির্মাণাধীন ভবনের নিচে জমাট পানি পাওয়ায় জরিমানা মশক নিধনে চসিকের বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরু

করোনাকালেও মাদক ও সন্ত্রাস বিরোধী অভিযানে সফল র‍্যাব-৭

Reporter Name
  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৪ জন দেখেছেন
Spread this news to


কমল চক্রবর্তীঃ সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
র‌্যাব-৭ প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী ও প্রতারকচক্রসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় এ ধরণের অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই বিশেষ সফলতা অর্জনে সক্ষম হয়েছে। এলিট ফোর্স র‌্যাব আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে। র‌্যাবের নিয়মিত মাদক বিরোধী অভিযান দেশব্যাপী সমাদৃত।অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের আস্তার জায়গায় পরিণত হয়েছে এই বিশেষায়িত বাহিনী । র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল র‌্যাব-৭ যোগদানের পর থেকে র‍্যাব-৭ এর ভুমিকা সর্বক্ষেত্রে প্রশংসিত হয়। আসে একের পর এক সফল অভিযান।

এদিকে করোনাকালেও থেমে নেই র‍্যাব-৭  এর অভিযান। অব্যাহত রেখেছে মাদক ও সন্ত্রাস বিরোধী অভিযান। করোনাকালীন একটানা অভিযানে বেশ কিছু র‍্যাব সদস্য ও কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। তবুও থেকে নেই অভিযান র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল এর তত্বাবধানে পরিচালিত অভিযানে ইয়াবা ও মাদক উদ্ধারে আসে এযাবৎ কালের সবচেয়ে বড় সাফল্য। অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা, বেদেশীমদ, গাঁজা ও অস্ত্র উদ্ধারসহ বেশ কিছু সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব-৭।


চলতি বছরের ১ জানু থেকে ৩০ জুন পর্যন্ত ৩৬টি অভিযানে ৭টি বেদেশী পিস্তল, ৬ টি রিভালবার, ২৪ টি ওয়ানশুটার গান, ১টি এস বি বি এল ৩ টি থ্রী কোয়ার্টার গান, ১টি ৩০৩ রাইফেল, ১১ টি বন্দুকসহ মোট ৫৩টি অস্ত্রসহ ৫৮ জন সন্ত্রাসী আটক করেছে। ২৪১ টি মাদক বিরোধী অভিযানে ২৫,৬৯,৫০৬ পিস ইয়াবা, ১৪ আইস( ক্রিস্টাল মেথ) ৭,৬৯৬ কেজি আফিম ৩,৮৩৫.০৫৬ কেজি গাঁজা ,৬,২২১ বোতল ফেন্সিডিল,১,১২৪ বোতল বেদেশী মদ,৩৫৮ ক্যান বিদেশী বিয়ার, ১০,৭০৪১.৫ লিটার দেশীমদ,৭,৮০০ পিস সিগারেট,৮ কেজি গাঁজার বীজ, ৩৫৫০ টি গাঁজার গাছ,২০ বোতল স্কুপ সিরাপ, ৪৮ বোতল রোডকফ সিরাপ উদ্ধারসহ ৪৪৮ জনকে আটক করেছে। এছাড়া বিভিন্ন মামলায় ৪৬০ জন আসামীকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব-৭।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, আপনারা জানেন র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। ইতিমধ্যে র‌্যাব-৭ অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, র্দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছে। এছাড়া উত্তর চট্টগ্রামের হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি গুরুত্বপূর্ণ এলাকা এসব এলাকার অপরাধের মাত্রা বিবেচনা করে অপরাধ নিয়ন্ত্রণে হাটহাজারীতে র‌্যাব-৭ এর নতুন একটি ক্যাম্প স্থাপন করা হয়েছে। এরমধ্য দিয়ে এসব এলাকায় বেশ কিছু গুরুত্বপূর্ণ অভিযান চালানো হয়েছে এবং এইসব এলাকায় অপরাধের মাত্রা কমে এসেছে।

তিনি বলেন, র‍্যাব-৭ মাদক সন্ত্রাস বিরোধী অভিযানের পাশাপাশি করোনা শুরু থেকে মানবিক কাজ করে চলেছে। ইতিমধ্যে প্রায় কয়েক হাজার গরীব ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা, কম্বল বিতরণ, হ্যান্ড সানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করেছে। এছাড়া করোনা পরিস্থিতি মোকাবেলায় করোনা শুরু থেকে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে মাঠে নিরলস আজ করছে। বর্তমান বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে থেকে মাঠে কাজ করছে র‍্যাব-৭। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সরকারের অন্যান্য বাহিনীর মত আমরাও মাঠে থাকব।

গত ছয় মাসের অভিযান প্রসঙ্গে তিনি বলেন, র‍্যাব-৭ গত ছয়মাসে মাদক সন্ত্রাস দমনে বেশকিছু সফল অভিযান চালিয়েছে। এরমধ্যে ৩৬ টি অভিযানে ৫৩টি বিভিন্ন অস্ত্রসহ ৫৮ জন সন্ত্রাসী আটক, ২৪১টি মাদক বিরোধী অভিযানে ২৫,৬৯,৫০৬ পিস ইয়াবা, ১৪ আইস( ক্রিস্টাল মেথ) ৭,৬৯৬ কেজি আফিম,৩,৮৩৫।০৫৬ কেজি গাঁজা ,৬,২২১ বোতল ফেন্সিডিল,১,১২৪ বোতল বেদেশী মদ,৩৫৮ ক্যান বিদেশী বিয়ার, ১০,৭০৪১।৫ লিটার দেশীমদ,৭,৮০০ পিস সিগারেট,৮ কেজি গাঁজার বীজ, ৩৫৫০ টি গাঁজার গাছ,২০ বোতল স্কুপ সিরাপ, ৪৮ বোতল রোডকফ সিরাপ উদ্ধারসহ ৪৪৮ জনকে আটক করা হয়। এছাড়া বিভিন্ন মামলায় ৪৬০ জনকে আটক করতে সক্ষম হয়।

মো. মশিউর রহমান জুয়েল বলেন, র‍্যাব-৭ এখন অনেক বেশী সংগঠিত। আমাদের প্রযুক্তিগত সক্ষমতা বাড়ানো হয়েছে। অপরাধীরা যত কৌশলই অবলম্বন করুক আমাদের হাত থেকে বাঁচতে পারবে না। আমরা অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসব। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নীতি বজায় থাকবে। আপনারা র‍্যাবকে তথ্য দিয়ে সহায়তা করুন। র‍্যাব মাদক ও সন্ত্রাস দমনে অঙ্গীকার বদ্ধ।

বিএস/কেসিবি/সিটিজি/৬ঃ৪৮পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি