1. admin@bangladeshshomachar.com : admin :
চা বোর্ডের উপসচিব পদে যোগ দিচ্ছেন ইউএনও রুহুল আমিন - দৈনিক বাংলাদেশ সমাচার
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে সাংবাদিক আল রাহমানের বাবা চলে গেলেন না ফেরার দেশে পতেঙ্গায় তেল চোরাই চক্র সক্রিয়; ২ হাজার লিটার চোরাই তেলসহ আটক ৩ নেত্রকোণা পৌর ভূমি অফিসের পুরাতন ভবনটি ভুমি যাদুকর ঘোষণা- নতুন ভবন উদ্ভোদন   পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসছিল দেড় কোটি টাকার ইয়াবার চালান ! বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে র‌্যালী মোবাইল ফোন অপারেটররা ফেরত দিচ্ছে অব্যবহৃত ডাটা ডিজে পার্টির নামে মাদক বিক্রি;পিয়াসার অন্যতম সহযোগী মিশু আটক চসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান নির্মাণাধীন ভবনের নিচে জমাট পানি পাওয়ায় জরিমানা মশক নিধনে চসিকের বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরু ফটিকছড়ি পৌরসভায় টিকা ক্যাম্পেইনের ১ম দিন সম্পন্ন

চা বোর্ডের উপসচিব পদে যোগ দিচ্ছেন ইউএনও রুহুল আমিন

Reporter Name
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১১ জন দেখেছেন
Spread this news to

ডেস্ক রিপোর্টঃ
এশিয়া তথা বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ হালদা রক্ষায় অনবদ্য ভূমিকা রাখায় জাতীয় পুরস্কার প্রাপ্ত হালদার অতন্ত্র পহরী ও রবিন হুড খ্যাত হাটহাজারী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বিদায় নিচ্ছেন হাটহাজারী থেকে। আর দেখা মিলবেনা হালদার বুকে অথবা কোন ভেজাল বিরোধী অভিযানে। মাছ রক্ষায় রাতের আঁধারেও ছুটে যাবেন না হালদার চোরাশিকারীদের ধরতে। অনেকটা বুক দিয়ে আগলে রেখেছিলেন হালদাকে। যার ফলে হালদায় বেড়েছে মাছের আনাগোনা ও অবাধ বিচরণ। এ নদী রক্ষায় বিভিন্ন সময় অভিযান চালিয়ে প্রশংসা কুড়িয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন। আগামী সপ্তাহে জাতীয় চা বোর্ডে উপ-সচিব হিসেবে যোগ দিচ্ছেন সরকারের সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তা।

২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন রুহুল আমিন। এরপর উপজেলার ১৪ ইউনিয়ন ও পৌরসভার উন্নয়ন, পরিবেশ রক্ষার পাশাপাশি ভেজালবিরোধী অভিযান চালান তিনি। সেই সঙ্গে মনোযোগ দেন দেশের জাতীয় সম্পদ হালদা নদীর দূষণরোধ ও জীববৈচিত্র্য রক্ষায়। আর সেক্ষেত্রে তিনি সফলও হয়েছেন। হালদায় নির্বিচারে মাছ শিকার, ইঞ্জিনচালিত নৌকার অবাধ বিচরণ, ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন, গৃহস্থালীর বর্জ্য, পিকিং পাওয়ার প্ল্যান্টের বর্জ্য, এশিয়ান পেপার মিলের বর্জ্য ফেলা বন্ধ করেন।

রুহুল আমিন চট্টগ্রাম জেলা প্রশাসনে যোগদানের পর খাদ্যে ভেজাল ও ভেজাল ওষুধ বিক্রেতাদের জন্য আতঙ্ক হয়ে দাঁড়ান। একের পর এক অভিযানে কোণঠাসা হয়ে পরে ভেজালকারীরা। হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদানের পর বদলে দিয়েছেন অফিসের চিরচেনা রুপ। ইতিমধ্যে তিনি ১৫ মিনিটের সেবা ব্যাপক প্রশংসিত হয়। জেলা প্রশাসক তাকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে চট্টগ্রাম চিড়িয়াখানার সচিবের দায়িত্বও দেন। তাতেও সফল তিনি। রুহুল আমিন সচিবের দায়িত্ব পাওয়ার পর চট্টগ্রাম চিড়িয়াখানা লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়। বাঘ, সিংহ, জিরাফসহ নানা প্রজাতির পাখ-পাখালিতে ভরপুর হয়ে ওঠে চিড়িয়াখানা। প্রান ফিরে পায় চিরিয়াখানা।

হালদার মা মাছ ও ডলফিন শিকার, বালু উত্তোলন এবং ইঞ্জিনচালিত নৌকা চলাচল বন্ধে ১৭৮টি অভিযান পরিচালনা করেছেন ইউএনও রুহুল আমিন। এসব অভিযানে ১ লাখ ১৫ হাজার ঘনফুট বালু জব্দ করেন তিনি। এছাড়া ধ্বংস করেছেন বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৫৩টি নৌকা ও ১৫টি ড্রেজার।

গত ৬ জুলাই শেষ অভিযান চালান হালদায়। অভিযানে তিনি হালদাপাড়ের বাসিন্দাদের বুঝিয়েছেন, দেশে হালদা নদীর গুরুত্ব কতটা। হালদার সাত্তারঘাট কুম, নয়াহাট কুম, মাছুয়াঘোনা কুম ও রামদাস মুন্সিরহাট কুমে স্থাপন করেন সাইনবোর্ড। আজ ৮ জুলাই ছিপাতলী বোয়ালীয়ামুখ বাজারের দক্ষিন পার্শ্বে চাঁদ গাজী সড়কে রিটার্নিং ওয়াল নির্মাণ করেন। এপ্রসঙ্গে তিনি বলেন, এখানে দুইটা গাড়ি অন্তত পাশাপাশি যেতে পারবে। অনেক দিনপর এই কাজ হয়েছে। দুইটা গাড়ি যাওয়ার জায়গা না থাকায় অনেককে ঝামেলা পোহাতে হয়েছে।ধন্যবাদ সবাইকে যারা যারা সহযোগিতা করেছেন।

ইউএনও রুহুল আমিন বলেন, হাটহাজারীতে দায়িত্ব নেওয়ার পর অফিসে বসে না থেকে সাধারণ মানুষের কাছে আসার চেষ্টা করেছি। মিডিয়া ও সাধারণ মানুষের ভালোবাসায় মানুষের জন্য কাজ করে গেছি। সরকারি চাকরিতে বদলি স্বাভাবিক। হালদা আমাদের জাতীয় সম্পদ। মহামূল্যবান এ প্রাকৃতিক সম্পদ ভালো থাকুক, নিরাপদ থাকুক। দায়িত্বপালনে হাটহাজারীবাসী, গণমাধ্যমকর্মী, হালদার দুই পাড়ের সচেতন মানুষের যে সহযোগিতা পেয়েছি, তা আজীবন মনে থাকবে। মানুষের ভালোবাসা অর্জন করতে পারা অনেক ভাগ্যের ব্যাপার। আমি আজীবন চেষ্টা করব মানুষের সেবা দিয়ে যেতে।

বিএস/কেসিবি/সিটিজি/১১ঃ৪০পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি