1. admin@bangladeshshomachar.com : admin :
ঈশ্বরদীতে বিদেশী নাগরিক সহ অনেক স্হানিয়দের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। - দৈনিক বাংলাদেশ সমাচার
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে নগরীতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত;১৫৭ মামলায় ৯৯ হাজার টাকা জরিমানা সাংবাদিক আল রাহমানের বাবা চলে গেলেন না ফেরার দেশে পতেঙ্গায় তেল চোরাই চক্র সক্রিয়; ২ হাজার লিটার চোরাই তেলসহ আটক ৩ নেত্রকোণা পৌর ভূমি অফিসের পুরাতন ভবনটি ভুমি যাদুকর ঘোষণা- নতুন ভবন উদ্ভোদন   পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসছিল দেড় কোটি টাকার ইয়াবার চালান ! বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে র‌্যালী মোবাইল ফোন অপারেটররা ফেরত দিচ্ছে অব্যবহৃত ডাটা ডিজে পার্টির নামে মাদক বিক্রি;পিয়াসার অন্যতম সহযোগী মিশু আটক চসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান নির্মাণাধীন ভবনের নিচে জমাট পানি পাওয়ায় জরিমানা মশক নিধনে চসিকের বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরু

ঈশ্বরদীতে বিদেশী নাগরিক সহ অনেক স্হানিয়দের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

Reporter Name
  • প্রকাশিত : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৯ জন দেখেছেন
Spread this news to

শ্বরদী প্রতিনিধি 

করোনা মহামারি শুরু থেকে অদ্যবধি সোমবার পর্যন্ত ঈশ্বরদী হাসপাতালে ৬৪২৬ জনের করোনা পরীক্ষা করে ৭১৮ জনের করোনা পজিটিভ হয়েছে।

সোমবারও ঈশ্বরদী হাসপাতালে ৬৩ জনের করোনা পরীক্ষা করে ৩৬ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। গ্রীণসিটি এলাকার ডিএমএমআর মালিকুলার ল্যাবে ২২ জন পরীক্ষা করে ৯ জন পজিটিভ হয়েছে। অন্যদিকে রুপপুর প্রকল্পে কর্মরত রাশিয়ান নাগরিকের মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৩১ জনের। স্থানীয় নাগরিকদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে এবং বাকিরা বিভিন্ন হাসপাতালসহ বিভিন্নস্থানে চিকিৎসাধীন রয়েছে।

অন্যদিকে রুপপুর পরমাণু প্রকল্পে কর্মরত করোনায় আক্রান্ত রাশিযান নাগরিকদের মধ্যে ১৪৪ জন চারটি হাসপাতালে চিকিৎসাধীন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের মেডিকেল অ্যাডভাইজার (রাশিয়ান ডেস্ক) চিকিৎসক মোহাম্মদ ফখরুল ইসলাম জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তিদের যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছেন, তাঁদের মধ্যে তিনজনের শ্বাসকষ্ট ছিল এবং একজনের ফুসফুস ৭০ শতাংশ আক্রান্ত হয়েছিল। তবে এখন সবার অবস্থা স্থিতিশীল। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪৬ জন রাশিয়ান নাগরিক রাজশাহীর সিডিএম হাসপাতালে ভর্তি আছেন বলে হাসপাতালের পরিচালক শামীমা চৌধুরী জানিয়েছেন। ঈশ্বরদীর নিউ গ্রিন সিটি হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিকে ভর্তি ছিলেন ৩৫ জন। তাঁদের মধ্যে চারজন সুস্থ হয়ে গত রবিবার হাসপাতাল ছাড়েন। এখন ৩১ জন চিকিৎসাধীন বলে জানান হাসপাতালটির সমন্বয়ক চিকিৎসক সাইফুল আলম। চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে ৬৭ জনকে। তাঁদের মধ্যে ঢাকা শ্যামলীর সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ৪৫ জন এবং বাড্ডায় এএমজেড হাসপাতালে ২২ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এএমজেড হাসপাতালের উপমহাব্যবস্থাপক রাশিদুল মজিদ চৌধুরী জানান, তাঁদের হাসপাতালে ভর্তি রাশিয়ার ২২ নাগরিকের সবার অবস্থা স্থিতিশীল।

প্রকল্পের চিকিৎসক মোহাম্মদ ফখরুল ইসলাম জানান, সেখানে প্রায় ৩ হাজার ৬’শ রাশিয়ান কর্মী কাজ করেন। এর মধ্যে প্রথম ধাপে ১ হাজার এবং দ্বিতীয় ধাপে ৩’শ জনসহ মোট ১ হাজার ৩’শ জনকে রাশিয়ার তৈরি স্পুতনিক-ভি টিকা দেওয়া হয়েছে। যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে ১০ জন টিকা নিয়েছিলেন।

শুধু তাই নয়,বিভিন্ন পাড়া মহল্লার অনেক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে কাউকে জানতে না দিয়েই তাদের সুবিধামত ঢাকাসহ বিভিন্ন স্থানে চিকিসার জন্য চলে গেছেন এবং যাচ্ছেন। আবার অনেকেই নিজ বাড়িতে চিকিৎসা নিয়ে কেউ কেউ ভাল হয়েছেন । এমনকি কেউ কেউ মুত্যু বরণ করলেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণের বিষয়টি গোপন রাখছেন। এ অবস্থার কারণে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস বুকে পাকশী রেল হাসপাতালকে করোনা চিকিৎসার হাসপাতাল হিসেবে ঘোষনার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছেন। এমনকি কেউ কেউ একই মাধ্যমে ঈশ্বরদী হাসপাতালকে শুধু মাত্র করোনা রোগিদের চিকিৎসার হাসপাতাল ঘোষনার দাবি তুলেছেন। সকল প্রকার প্রশাসনের কঠোরভাবে লক ডাউন মানার ব্যবস্থা করার চেষ্টার পরও অনেকেই ফেসবুক মাধ্যমে ইপিজেড ও পরমাণু প্রকল্পের শ্রমিকদের বিভিন্ন যানবাহে গাদাগাদি করে ভ্রমনের ভিডিও ও ছবি প্রচার করে লক ডাউন মানা হচ্ছেনা বলে অভিযোগ করা হচ্ছে।

এদিকে ঈশ্বরদীতে ক্রমাগতভাবে করোনা রোগির সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় ঈশ্বরদী হাসপাতাল কর্তৃপক্ষ একটি ওয়ার্ডে ১২ টি বেডে করোনা রোগীর চিকিৎসা দিচ্ছেন যা চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। সীমিত জনবল দিয়েও হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগির সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় বেড সংখ্যা বাড়ানোর চেষ্টা করছেন। এসব কারণে ঈশ্বরদী হাসপাতালে জরুরি ভিত্তিতে মোবাইল অক্সিজেন সরবরাহ ও জনবল বৃদ্ধি করা জরুরি হয়ে পড়েছে বলে হাসপাতালের একাধিক দায়িত্বশীল সূত্র দাবি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি