1. admin@bangladeshshomachar.com : admin :
ফটিকছড়িতে লকডাউনের ১ম দিন অতিবাহিত , কোভিট হাসপাতাল রোগীতে পূর্ণ - দৈনিক বাংলাদেশ সমাচার
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মাঝারি ও ছোটরা এখনো দুর্দিনে নগরীতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত;১৫৭ মামলায় ৯৯ হাজার টাকা জরিমানা সাংবাদিক আল রাহমানের বাবা চলে গেলেন না ফেরার দেশে পতেঙ্গায় তেল চোরাই চক্র সক্রিয়; ২ হাজার লিটার চোরাই তেলসহ আটক ৩ নেত্রকোণা পৌর ভূমি অফিসের পুরাতন ভবনটি ভুমি যাদুকর ঘোষণা- নতুন ভবন উদ্ভোদন   পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসছিল দেড় কোটি টাকার ইয়াবার চালান ! বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে র‌্যালী মোবাইল ফোন অপারেটররা ফেরত দিচ্ছে অব্যবহৃত ডাটা ডিজে পার্টির নামে মাদক বিক্রি;পিয়াসার অন্যতম সহযোগী মিশু আটক চসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান নির্মাণাধীন ভবনের নিচে জমাট পানি পাওয়ায় জরিমানা মশক নিধনে চসিকের বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরু

ফটিকছড়িতে লকডাউনের ১ম দিন অতিবাহিত , কোভিট হাসপাতাল রোগীতে পূর্ণ

Reporter Name
  • প্রকাশিত : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৬ জন দেখেছেন
Spread this news to

সজল চক্রবর্তী ( ফটিকছড়ি) চট্টগ্রাম প্রতিনিধিঃ
করোনাভাইরাসের সংক্রমণের অস্বাভাবিক ঊর্ধ্বগতির কারণে ফটিকছড়ি উপজেলায় আট দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির বৈঠকে । লকডাউনসহ করোনা মোকাবিলায় নেওয়া সার্বিক সিদ্ধান্ত বুধবার ২৩ জুন সকাল ৬টা থেকে কার্যকর হয়ে শেষ হবে ৩০ জুন রাত ১২টায়। গত ১৪ দিনে ফটিকছড়ি উপজেলায় সংক্রমণের হার ৩৫ দশমিক ৯ শতাংশ। চট্টগ্রামের সবগুলো উপজেলার মধ্যে ফটিকছড়িতেই সংক্রমণের হার সবচেয়ে বেশি।

তাছাড়া ফটিকছড়ি সদরে জনগণের টাকায় ৩০ শষ্যার পরিচালিত ফটিকছড়ি কোভিট-১৯ হাসপাতালে রোগীতে পূর্ণ। উপজেলার প্রায় ৭ লক্ষ মানুষের মাঝে বহু পরিবারে জ্বর,সর্দি-কাশি ও গলা ব্যথা লেগেই আছে। এদিকে লকডাউনের ১ম দিনে বুধবার(২৩ জুন) উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়,দূর পাল্লার যানবাহন না চললে ও উপজেলার ভিতর সব ধরনের (কোষ্টার ছাড়া) যানবাহন চলাচল করেছে। উপজেলা সদরের বিবিরহাট বাজারে দোকান পাট সকাল থেকে কিছু খোলা থাকলে ও দুপুরের দিকে উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন,ওসি মো: রবিউল ইসলাম ও পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন বাজারে প্রবেশ করার মূহুর্তে লকডাউনের আওতাধীন দোকান গুলো বন্ধ হয়ে যায়।

অনুরুপ ভাবে উপজেলার নাজিরহাট পৌরসভার নাজিরহাট বাজারে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিসান বিন মাজেদ ও নাজিরহাট পৌরসভার মেয়র এসএস সিরাজ উদ দৌল্লা বাজারে প্রবেশ মূহুর্তে লকডাউনের আওতাধীন অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। তাছাড়া উপজেলার আরো অর্ধ শত হাট-বাজারে লোক সমাগম ছিল পূর্বের চেয়ে কম। আর গ্রামীণ এলাকার দোকান গুলো পূর্বের মতো স্বাভাবিক ছিল। করোনা ভাইরাস বৃদ্ধি পেলে ও মানুষ তা আমলে নিচ্ছে না। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, করোনা হতে নিজে ও পরিবারের সকলকে সুস্থ রাখতে হলে লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।এ লকডাউনের মধ্যে করোনা রোগী বৃদ্ধি না হলে, লকডাউন শেষ হয়ে যাবে। আর যদি করোনা রোগী বৃদ্ধি পাই; তাহলে লকডাউন বৃদ্ধি পাবে।

উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন বলেন,লকডাউন চলাকালীন ফটিকছড়ি উপজেলার মসজিদগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে হবে মুসল্লিদের। উপজেলায় সব ধরনের রাজনৈতিক, সামাজিক, ধর্মীয়, পারিবারিক ও ব্যক্তিগত অনুষ্ঠানে জনসমাগম করা যাবে না। মানুষ স্বাস্থ্য বিধি উপেক্ষা করলে ;করোনা আরো বৃদ্ধি পাবে। জনসচেতনতার জন্য উপজেলা প্রশাসন হতে মাইকিং করা হচ্ছে।

বিএস/কেসিবি/সিটিজি/৮ঃ৩৯পিএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

About Us

সম্পাদক ও প্রকাশকঃ ড. খান আসাদুজ্জামান
ঠিকানাঃ এম এস প্লাজা (৮তলা) ২৮সি/২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল, বা/এ, ঢাকা-১০০০
নিউজ সেকশনঃ ০১৬৪১৪২৮৬৭০
বিজ্ঞাপনঃ ০১৯৯৬৩০৩০৭১
মফস্বলঃ ০১৭১৫২২৮৩২২
ই-মেইলঃ bangladeshshomachar@gmail.com
ওয়েবসাইটঃ www.bangladeshshomachar.com
ই-পেপার: www.ebangladeshshomachar.com
© All rights reserved © 2021 The Daily Bangladesh Shomachar
প্রযুক্তি সহায়তায় একাতন্ময় হোস্ট বিডি