বৃহত্তর নোয়াখালীর এসএসসি ১২ ও এইচএসসি ১৪ ব্যাচের ব্যতিক্রমী উদ্যোগ


ইব্রাহিম খলিল শিমুল, নোয়াখালী:
বৃহত্তর নোয়াখালীর ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা (এফএনএল) গ্রুপ এসএসসি ১২ ও এইচএসসি ১৪ ব্যাচের উদ্যোগে নোয়াখালীতে গরীব, দুস্থ, অসহায় ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর দুইটা থেকে  নোয়াখালী জেলা শহর মাইজদীতে কার্যক্রম শুরু হয়ে সোনাপুর জিরো পয়েন্টে বিতরণের মধ্য দিয়ে দিনের এই কার্যক্রম শেষ হয়।
এই সময় উপস্থিত ছিলেন, গ্রুপ প্রতিষ্ঠাতা মীর হাসান তাজমীর, গ্রুপের নোয়াখালী এডমিন শাফায়েত মুহাম্মাদ আবদুল্যাহ মডারেটর জাহিদা সুলতানা মনিষাসহ প্রমুখ। 
নোয়াখালী জেলার অন্যান্য উপজেলাসমূহে “সাহরী ও ইফতার ফুড প্যাক ও কুরআন শরীফ বিতরণ” অব্যাহত রয়েছে। ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় এই উদ্যোগ ধারাবাহিক ভাবে সম্পন্ন করবে এফএনএল।
গ্রুপ প্রতিষ্ঠাতা মীর হাসান তাজমীর জানান, এই গ্রুপের পক্ষ থেকে নোয়াখালীতে সর্বমোট ১ হাজার ৫০০ ইফতার প্যাকেট, ৫ শত সাহরী ও ইফতার ফুড প্যাক এবং ১৫০ পিস কুরআন শরীফ বিতরণ করা হয়। জেলার কয়েকটি উপজেলায় এই কার্যক্রম অব্যাহত রয়েছে।
অন্যদিকে ঈদ উপলক্ষে একটি পরিবারকে স্বাবলম্বী করে তোলার জন্য (এফএনএল) গ্রুপ থেকে একটি মিশুক অটোরিক্সার দেওয়ার উদ্যোগও নেওয়া হয় বলে জানিয়েছেন আয়োজকরা। যেটা সক্ষম প্রজেক্ট হিসেবে নামকরণ দেওয়া হবে। অন্যদিকে গ্রুপের পক্ষ থেকে নিজ অর্থায়নে গত শীতে তিন জেলায় প্রায় ১ হাজার ২০০ শত কম্বল বিতরণ করা হয়। বিভিন্ন পরিবারে আর্থিক সাহায্য দিয়ে স্বাবলম্বী করা, ঘর স্থাপন  করে দেওয়া, চিকিৎসা ব্যবস্থা ও বিয়ের ব্যাপারে আর্থিক সাহায্য সহ বিভিন্ন পদক্ষেপ তাদের চলমান রয়েছে বলে জানান তারা।
নোয়াখালী এডমিন শাফায়েত মুহাম্মাহ আবদুল্লাহ জানান, বৃহত্তর নোয়াখালীর ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর (এফএনএল) জেলা গ্রুপের উদ্যোগে আজ (২৯ এপ্রিল) গরিব, দুস্থ, অসহায়ের মানুষের কথা চিন্তা করে আমরা এই উদ্যোগ হাতে নিয়েছি এবং আমাদের এসব কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *