ফুলগাজীতে সরকারি যায়গা দখল করে দোকান ঘর নির্মাণ, ভেঙেফেলার নির্দেশ ভ্রাম্যমান আদালতের

কাউসার হামিদ শিকদার পিনু বিশেষ  প্রতিনিধি
ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্ত পুর মৌজার ফেনী -পরশুরাম সড়কের নোয়াপুর রাস্তার মাথায় সরকারি যায়গা দখল করে ৪টি পাকা দোকান ঘর নির্মাণ করছেন স্হানীয় দক্ষিণ বরইয়া গ্রামের আবদুল গফুর নামে একজন প্রবাসী।
আর এসব কাজের তদারকি করছেন দরবারপুর ইউনিয়ন পরিষদ সদস্য বলরাম গোপ।
এছাড়া তিনি দরবারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এলাকাবাসী সূত্র জানায়:- প্রবাসী আব্দুল গফুর তাঁর নিজের জায়গা ভরাট করে বাউন্ডারি দেওয়ার সময় সরকারি যায়গা দখল করে সড়কের পাশে পাকা দোকান ঘর নির্মাণ করেন।
আর এসব ঘর নির্মাণে দেখভাল করছেন আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য বলরাম গোপ।
মুন্সীর হাট ইউনিয়ন ভুমি অফিসের তহসিলদার ছালে আহমেদ বলেন “সরকারি যায়গায় ঘর নির্মাণ না করার জন্য নোটিশ প্রধান করেছিলেন। কিন্তু তাঁরা বাধা উপেক্ষা করে কাজ শুরু করলে বিষয়টি তিনি উপজেলা সহকারী কমিশনারকে (ভুমি) অবহিত করেন”
২৯ মার্চ দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী বেগম ও সহকারী কমিশনার (ভুমি) সুলতানা নাসরিন কান্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।
এসময় তিনি প্রবাসী আব্দুল গফুরের তিন নির্মাণ শ্রমিককে ৫শ টাকা করে ১৫ শত টাকা জরিমানা আদায় করেছেন এবং আগামী তিন দিনের মধ্যে দোকান গুলো ভেঙে ফেলার নির্দেশ দেন।
ইউএনও ফেরদৌসী বেগম বলেন “দোকানগুলো ভেঙে ফেলতে বলেছি। তাঁরা দোকানগুলো না ভাঙলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে”’ তিনি আরও বলেন “যাঁরা দোকানগুলো তুলেছেন, তাঁদের কোনো কাগজপত্র নেই। অবৈধভাবে তাঁরা সরকারি জায়গা দখল করে এ কাজটি করেছেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *