সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে রামগঞ্জ প্রেসক্লাবের মানববন্ধন

সাখাওয়াত হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর প্রতিবাদে রামগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি সকাল ১১টায় শহরের পুলিশ বক্স চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় রামগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিকগণ তাদের বক্তব্যে জানান, সাংবাদিকগণ সংবাদ পরিবেশন করবে, এটাই স্বাভাবিক। একটি সংবাদ দলমত নির্বিশেষে একটি চিহ্নিত গোষ্ঠির বিরুদ্ধে যেতেই পারে। সংবাদকর্মীরা সমাজের ক্ষত তুলে ধরে পত্রিকা ও বিভিন্ন মিডিয়া প্রকাশ করবেন আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা নিরসন করবেন। কিন্তু কতিপয় পদলেহনকারী সংবাদকর্মী, রাজনীতিবিদ ও কুচক্রিমহলের কারনে আজ সারাদেশের সাংবাদিরা দ্বিধাবিভক্ত। আর এ সুযোগ গ্রহণ করে একটি মহল সাংবাদিকদের উপর হামলা করছে, মামলা করছে, এমনকি গুলি করে হত্যা করা হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয় ও ঘৃণ্যতম কাজ। জাতীর বিবেক সাংবাদিকদের কোনভাবেই শেষ করা যাবে না। এসময় সংবাদকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে  অতিদ্রুত নোয়াখালীতে হত্যার শিকার সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির জোর দাবী জানানো হয়।

রামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খালেদ মাহমুদ ফারুকের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবীর পাটোয়ারীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার সালেহ আহম্মেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য এস এম বাবুল বাবর, যুগ্ন সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, সহ-সম্পাদক পাটোয়ারী হোসেন শরীফ, অর্থ সম্পাদক এমরান হোসেন পাটোয়ারী, সদস্য জিএস নজরুল ইসলাম, সাখাওয়াত হোসেন সাখা, লক্ষন মজুমদার, তপন মজুমদার, জহিরুল ইসলাম, মোঃ হুমায়ুন কবির ও মোঃ শামছুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *