সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবীতে ডিমলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

(জামান মৃধা, নীলফামারী জেলা প্রতিনিধি)

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ চাপরাশির হাটে আওয়ামী লীগ দুই গ্রুপে সংঘর্ষের ভিডিও ধারণের সময় গুলিবিদ্ধ হয় সাহসী সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির। এই ন্যক্কারজনক হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের কর্মসূচী ঘোষণা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সেই কর্মসূচীর অংশ হিসেবে আজ ২৩/২/২০২১ইং (মঙ্গলবার) সকাল ১১থেকে ১২টা পর্যন্ত নীলফামারী জেলার ডিমলা উপজেলায় “ডিমলা স্মৃতি অম্লান” (শুটিবাড়ী মোড়) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচী পালন করে ডিমলা প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএনএসএফ) ডিমলা উপজেলা শাখা, অনলাইন নিউজ পোর্টাল ও বার্তা বাজার পরিবারের সদস্য ছাড়াও নানান পেশার ও শ্রেণীর প্রতিনিধিরা সংহতি প্রকাশ করে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জনাব মাজহারুল ইসলাম (লিটন)- সভাপতি, ডিমলা প্রেসক্লাব, শহিদুল ইসলাম-সাধারণ সম্পাদক, ডিমলা প্রেসক্লাব, মোঃ আবু হোসেন,-সাংগঠনিক সম্পাদক,ডিমলা প্রেসক্লাব, সরদার ফজলুল হক,সভাপতি, মফস্বল সাংবাদিক ফোরাম,ডিমলা, মহিনুল ইসলাম (সুজন) সাধারণ সম্পাদক,মফস্বল সাংবাদিক ফোরাম,ডিমলা, সারোয়ার জাহান সোহাগ (ভোরের কাগজ প্রতিনিধি),তারিকুল ইসলাম সোহাগ (বার্তা বাজার প্রতিনিধি) মোঃ কামরুজ্জামান মৃধা (বাংলাদেশ সমাচার প্রতিনিধি) আব্দুল করিম (জাদু), ময়েন কবির সহ সকল সংবাদকর্মী,বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, সুশীল সমাজের প্রতিনিধি এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের এ কর্মসূচীতে অংশগ্রহণ করে।
দেশব্যাপী এ কর্মসূচী সফল করতে দেশের সকল সাংবাদিক সংগঠন নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম (পাইলট) ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।
উল্লেখ্য, গত ১৯শে ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশির হাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ভিডিও ধারণকালে হামলাকারীরা তাকে ধরে নিয়ে প্রকাশ্যে গুলি করে। এ সময় তার শরীরে ২৬টি স্পিন্টার বিদ্ধ হয়। তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে ২১ ফেব্রুয়ারী রাতে মৃত্যুর কাছে হেরে যান। সাংবাদিক মুজাক্কির হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে ২০শে ফেব্রুয়ারী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ ’র পক্ষ থেকে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *