মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত সোনাগাজী পৌরসভার চুনিগাজী বাড়ীর সুমন

আলমগীর হোসেন রিপনঃসোনাগাজী

পৌরসভার ৪নং ওয়ার্ডের চুনিগাজী বাড়ীর শহিদুল্যাহ এর ছেলে মহিন উদ্দিন সুমন মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে কর্মহীন হয়ে বিছানায় পড়ে রয়েছেন।
৪বছর বয়সের শিহাব ও দেড় বছর বয়সের সিয়াম নামের দুই ছেলের এই জনক ছিলেন একজন পিক-আপের ড্রাইভার। পরিবারের সক্ষমতা না থাকায় পিতা শহিদুল্যাহ এর মত সুমনও পিক-আপ চালিয়ে জীবিকা নির্বাহ করতো। দিন শেষে কোনো রকমে খেয়ে পড়ে সময় কাটতো। ছিলোনা কোনো সঞ্চয়। 
কিন্তু হঠাৎ সব এলোমেলো! ডিসেম্বরের শুরুতে শরীরের বিভিন্ন সমস্যা দেখা যাওয়াতে সোনাগাজী হাসপাতালে ভর্তি। অবস্থার উন্নতি না হওয়াতে ২০২০সালের ১৭ই ডিসেম্বর থেকে ফেনীর মেডিস্কিন, চট্টগ্রামের কোরিয়ান, ম্যাক্স, মেডিনোভা, মেট্রোপলিটন,  ঢাকা মিরপুর-১১ এর ডালটা হেলথ্  এবং সর্বশেষ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজে বিভিন্ন চিকিৎসকের পরামর্শে পরীক্ষা নিরিক্ষা সহ ঔষধ ক্রয় করে ধারকর্জ করে প্রায় সাড়ে ৩লক্ষ টাকার মত শেষ হয়ে যায়।
তখনো কি তার পরিবার জানতো সুমন ক্যান্সার আক্রান্ত! না শেষ সময়ে যখন জানলো তখন ঔষুধ কেনার জন্যও টাকা নেই৷ বাড়তি চিকিৎসা কোথায় থেকে করবে.?
পরীক্ষা রিপোর্ট থেকে জানা যায়, তার রক্ত উৎপাদনের স্থানেই সমস্যা। তাই প্রতিনিয়তই রক্ত দিতে হয়। তবে চিকিৎসক আশ্বাস দিয়েছেন যদি দ্রুত সময়ের মধ্যে ভারতে নিয়ে চিকিৎসা করা হয় তবে সুমন সুস্থ্য হয়ে উঠতে পারে। আনুমানিক খরছ হতে পারে ৬ লক্ষধিক টাকা।
পরিবারের পক্ষে এ টাকা সংগ্রহ করা খুবই কঠিনকাজ। তাই পাড়া প্রতিবেশী সহ সহৃদয়বান ও বিত্তশালী ব্যক্তিদের সুমনের পাশে দাড়ানোর জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করেছেন।
বিস্তারিত জানতে যোগাযোগ করুনঃ01892 96 37 33 (বিকাশ)
A/c  SAYEDUR RAHMAN,  NO- 2802101089974FUBALI BANK LIMITED, sonagazi Branch.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *