লোহাগাড়ায় ডাক্তারের ভুল চিকিৎসায় দেড় লক্ষ টাকার একটি গরুর মৃত্যু

(বিশেষ প্রতিনিধি)
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ৮ ওয়ার্ডের নতুন বাজারের পশ্চিম পাশে বল্লনী বর পাড়ার আবু ছালাম নামের এক ব্যক্তির দেড় লক্ষ টাকার একটি গরু ডাক্তারের ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। সরেজমিনে গেলে ভুক্তভোগী গরুর মালিক আবু ছালাম জানান, আমার গরুর পায়ে সাধারণ রোগ দেখা দিলে আমি তখন পশু ডাক্তার রঞ্জিত শংকরকে গরুর বিষয়টি জানায়, ডাক্তার রঞ্জিত গত ০২ ফেব্রুয়ারী”২০২১ইং অনুমানিক ৭টার সময় আমার বাড়িতে এসে গরুটি দেখে, দেখার পর তিনি সাথে সাথে গরুটি কে ৩টি ইনজেকশন দেয়। এরপরে একটি ঔষুধের প্রেপসিশন লিখে দিয়ে বলেন এই ঔষুধ গুলো গরুকে খাওয়াবেন। তখন আমি ঔষুধ গুলো ০৩ ফেব্রুয়ারী”২০২১ইং তারিখ পর্যন্ত গরুটিকে সেবন করায়। কিন্তুু ইনজেকশন এবং ঔষুধ গুলো সেবন এর পর থেকেই আমার গরু কোন রকম আহার গ্রহণ করতেছেনা। আমি ডাক্তার রঞ্জিত এর সাথে যোগাযোগ করলে তিনি বলে ঐ ঔষুধ গুলো চালিয়ে যাওয়ার জন্য। ঠিক ২দিন পর দেখি আমার গরুটি কাঁপতে থাকে, তখন আমি গরুর এই অবস্থা দেখে পুনরায় ডাক্তার রঞ্জিত এর সাথে যোগাযোগ করলে সেই বলে গরুটির গায়ে জ্বর আছে তাই গরুটি কাঁপতেছে এবং পুনরায় ঐ ঔষুধ গুলো চালিয়ে যাও।
পরদিন সকালে গরুটির অবনতি ঘটলে আমি পুনরায় রঞ্জিতের সাথে যোগাযোগ করি, তখন রঞ্জিত বলে আমি এখন চট্টগ্রামে আসছি তুমি ফার্মেসীতে গিয়ে আমাকে ফোন করো, আমি সাথে সাথে ফার্মেসীতে গিয়ে রঞ্জিতকে ফোন দিয়েছি, তখন রঞ্জিত ফার্মেসীওয়ালার সাথে কথা বলে,পরে আমি তার দেওয়া ওষুধ গুলো নিয়ে আসি। গত ০৫ ফেব্রুয়ারী”২০২১ইং সকালে ওষুধ গুলো একবার খাওয়াইছি এবং বিকেল ৬টার সনয় আরেক বার খাওয়ায়ছি, ওষুধ গুলো খাওয়ার এক ঘন্টা পরে আমার গরুটি মারা যায়। পরে আমি বিষয়টি রঞ্জিত কে জানালে সেই বলে গরু যখন মারা গিয়েছে তাহলে আমার কিছু করার নেই বলে ফোনটা কেটে দিয়েছে। তাই আমি সঠিক বিচার চেয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেছি।
একই এলাকার স্থানীয় বাসিন্দা মুহাম্মদ খোরশেদ আলম জানান, গরুটির পায়ে সাধরণত রোগ ছিলো।গরুটির বাকি সবদিকে ভালো ছিলো। পরে শুনতে পেলাম ডাক্তার রঞ্জিত ৩টা ইনজেকশন এবং তার দেওয়া ঔষুধ গুলো খাওয়ার পর গরুটির মৃত্যু হয়েছে।
এদিকে ডাক্তার রঞ্জিতের কাছথেকে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এখানে আমার কোন ভুল নেই, যদি মনে করেন আমার ভুল আছে তাহলে গরুর মালিক কে আমার নামে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর বরাবর অভিযোগ করতে বলেন।
এ ব্যাপরে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি অভিযোগ পেয়েছি বিষয়টি সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

One thought on “লোহাগাড়ায় ডাক্তারের ভুল চিকিৎসায় দেড় লক্ষ টাকার একটি গরুর মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *