শ্রীপুরে পুলিশি বাধায় বার বার পন্ড হচ্ছে বিএনপি’র সভা

শ্রীপুরে পুলিশি বাধায় বার বার পন্ড হচ্ছে বিএনপি’র সভা
মোঃ ফুয়াদ মন্ডল, শ্রীপুর উপজেলা প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলা ও পৌর বিএনপি’র কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠন কল্পে মত বিনিময় সভার আয়োজন করলে তা বার বার পন্ড হচ্ছে পুলিশি বাধায়। ০৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে এমন অভিযোগ এনে পৌর বিএনপি’র সভাপতি এডভোকেট কাজী খান উপস্থিত সাংবাদিকদের জানান, আজ বৃহস্পতিবার ভাওয়াল রিসোর্টে উপজেলা ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠনের জন্য সাবেক এম.পি ও গাজীপুর জেলা বিএনপি’র আহ্বায়ক এ কে এম ফজলুল হক মিলন কে প্রধান অতিথি করে  স্বল্প পরিসরে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত মত বিনিময় সভাটি কোন কারণ ছাড়াই হোতাপাড়াস্থিত জয়দেবপুর থানা পুলিশ পন্ড করে দেয়। এর আগে ২৫ জানুয়ারি সোমবার শ্রীপুর উপজেলার মুলাইদ উচ্চ বিদ্যালয় মাঠে এ মত বিনিময় সভার আয়োজন করলে শ্রীপুর থানা পুলিশের বাধায় সেটিও পন্ড হয়।

এডভোকেট কাজী খান আরও জানান, ভাওয়াল রিসোর্টের অনুষ্ঠানের জন্য পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করে আমরা মৌখিক সম্মতি নিয়ে অনুষ্ঠানের আয়োজন করি কিন্তু পুলিশ আমাদেরকে সেখানে অনুষ্ঠান করতে দেয়নি। এসব কর্মকান্ডে মনে হচ্ছে দেশে কোন গণন্ত্রান্তিক চর্চা করাও যাবে না। এই নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এ সময় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জয়দেবপুর থানার ইনচার্জ মোঃ মামুন আল রশিদ মুঠো ফোনে জানান, বিএনপি’র প্রোগ্রামের বিষয়ে আমি অবগত নই। উনাদের অনুমতি আছে কি নাই সেটাও আমার জানা নাই। উনাদের অনুমতি থাকলে নিশ্চই আমিও অবগত থাকতাম। এ ব্যাপারে আমি কিছুই জানি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *